Saturday 2 January 2016

মা-বাবার ভালবাসা 
একদিন ১৪ বছরের এক মেয়ে তার
বাবার কাছে গিয়ে বলল,
মেয়েঃ বাবা আমার ১৫তম
জন্মদিনে তুমি আমাকে কি উপহার
দিবে?
বাবা মুচকি হেসে বললেন,
বাবাঃ এখনও তো অনেক সময় আছে।
আর সময় হলেই তুমি তোমার
জন্মদিনের উপহার পেয়ে যাবে।
বেশ কিছুদিন যাবার পর একদিন হঠাত্
করেই মেয়েটি অজ্ঞান হয়ে
যায়।বাসার সবাই বেশ অস্থির হয়ে
পড়ে।কিছু করতে না পেরে
মেয়েটিকে হাসপাতালে নিয়ে
যায়।হাসপাতালে ডাক্তার অনেক
পরীক্ষা নিরিক্ষা করার পর তার
বাবাকে বলে, "আপনার মেয়ের
হার্টে একটি ফুটো ধরা পড়েছে।
এখন যদি খুব তাড়াতাড়ি হার্ট
পরিবর্তন না করা যায় তবে হয়তো
আপনার মেয়েকে আর বাঁচানো
সম্ভব হবে না।
বাবা এ কথা শুনে কান্নায়
ভেঙ্গে পড়ে।একটি মাত্র মেয়ে
আর সে চলে যাবে তাদের ছেড়ে?এ
কিছুতেই হতে দিবে না সে।
বাবা একবার মেয়েটির রুমে গেল
দেখল তার মেয়েটি বিছানায়
শুয়ে আছে।বাবা কাছে যেতেই
মেয়ে বলল,
মেয়েঃ বাবা আমি মনে হয় আর
বাঁচব না।
বাবা চোখের পানি মুছে
বাবাঃ কে বলছে মা তুমি বাঁচবে
না!!তুমি খুব শীগ্রই ভাল হয়ে
যাবে।
মেয়েঃ তুমি কি করে জানলে?
ডাক্তার তো বলেছে আমার হার্টে
একটি রোগ হয়েছে আর আমাকে
বাঁচানো সম্ভব না।
বাবাঃ না, মা তোমার কিচ্ছু হবে
না । থেকো তুমি ভাল হয়ে যাবে।
এভাবে বেশ কিছুদিন যাবার পর
মেয়েটি সম্পুর্ন সুস্থ্য হয়ে
বাসায় ফিরে।বাড়িতে ফিরে সে
বাবাকে খুঁজতে থাকে। না
পেয়ে মায়ের কাছে যায়।মা
বললেনঃ তোমার টেবিলে দেখ একটি
চিঁঠি রাখা আছে তোমার জন্য।
মেয়েটি দৌড়ে তার ঘরে গিয়ে
চিঠিটা হাতে নিয়ে পড়তে শুরু
করল,
প্রিয় মা
আমি জানি যেদিন তুমি এ চিঠিটা
পড়বে সেদিন তুমি সম্পূর্ন সুস্থ
হয়ে যাবে।সব কিছু ঠিক আগের মতো
হয়ে যাবে।যেমনটা আমি তোমাকে
বলেছিলাম। আমি বলেছিলাম না
তোমার কিচ্ছু হবে না দেখছ তাই
হয়েছে।
তুমি আমার কাছে তোমার ১৫তম
জন্মদিনে উপহার চেয়েছিলে না?
অনেক ভেবেছি কিন্তু তোমাকে
কি উপহার দিব ভেবে পাচ্ছিলাম
না।তোমার অসুস্থতায় যখন
ডাক্তার একটি হার্ট খুজছিল তখন
মনে হল আমার হার্ট ই ছিল একমাত্র
শ্রেষ্ঠ উপহার যা আমি তোমাকে
দিয়ে গেলাম।
মা আমার ,মন খারাপ কর না।আমি
আকাশের ঐ উপর থেকে তোমাকে
দেখব।তুমি আমার জন্য দোআ করো
কেমন।
ইতি
তোমার বাবা
.............................
সত্যিই বাবা মায়ের ভালবাসাটাই
জীবনে শ্রেষ্ঠ্য ভালবাসা যা আর
কেউই দিতে পারবে না।

No comments:

Post a Comment