Monday 7 December 2015

আপন মা

৮ বৎসরের এক বাচ্চার মা মারা গিয়েছিল। একদিন
বাচ্চাটার বাবা তাকে জিজ্ঞেস করল.....বলতো
বাবা তোমার নতুন মা এবং পুরাতন মায়ের মধ্যে
পার্থক্য কি.??
বাচ্চাটি বলল আমার নতুন মা সত্যবাদী, আর পুরাতন
মা মিথ্যাবাদী ছিল।
বাবা তার ছেলের কথা শুনে চমকে গেল এবং বলল
কেন বাবা.?? তোমার যেই মা তোমাকে জন্ম দিল
সে মিথ্যা বাদী , আর যে কয়েক দিন হল আসলো সে
সত্যবাদী হয়ে গেল.??
বাচ্চাটি বলল ... আমি যখন সারাদিন খুবদুষ্টামি
করতাম , তখন আমার মা আমাকে বলত তুই যদি এমন
দুষ্টামি করতে থাকিস তাহলে তোর খাওয়া দাওয়া
বন্ধ করে দিব। এবং সারাদিন যখন আমাকে খুঁজে না
পেত, তখন সারা গ্রাম খুঁজে আমাকে ধরে এনে
নিজের পাশে বসিয়ে নিজ হাতে খায়িয়ে দিত।
আর আমার নতুন মা বলে তুই যদি এমন দুষ্টামি করিস
তাহলে তোর খাওয়া দাওয়া বন্ধ করে দিব,সত্যি
সত্যি আজ তিন দিন যাবত আমাকে কোন খাবার
দেয়া হয় নি।
শিক্ষাঃ
যত কিছুই বলুন না কেন , নিজের মায়ের মত মা, কেউই পৃথিবীতে হতে পারে না।

আমাদের সাথেই থাকুন
হাদীস পড়ুন সুন্দর জীবন গড়ুন

No comments:

Post a Comment